Love Shayari Bengali

Love Shayari Bengali

💕রাতের আকশে তাকালে দেখি লক্ষ তারার মেলা, এক চাঁদকে ঘিরেই যেন তাদের যত খেলা, বন্ধু অনেক পাওয়া যায় বাড়ালেই হাত, আমার কাছে তুই যে বন্ধু ওই আকাশের চাঁদ।

 

💕“মন ভেঙে আজ দূরে চলে গেলে, আমাকে কাদিয়ে কি সুখ তুমি পেলে, ভালোবেসে তুমি থাকো যদি, কি করে হতে পারলে বেদরদী, অভিমান শেষে কি হতো কাছে এসে, দুটি হাত ধরতে যদি অবশেষে”

💕জীবনে দুটো জিনিস খুবেই কষ্টদায়ক।একটি হচ্ছে, যখন তোমার ভালবাসার মানুষ তোমাকে ভালবাসে কিন্তু সেটা তোমাকে বলে না।আর অপরটি হচ্ছে, যখন তোমার ভালবাসার মানুষ তোমাকে ভালবাসে না এবং সেটা তোমাকে সরাসরি বলে দেয়।।I LOVE U

💕“তোমার দেয়া কষ্টই হবে আমার জীবন, এক পৃথিবী দুঃখ হবে আমার একান্ত আপনা, নিঃস্ব এই মনর দাবি নিয়ে আমি, খুঁজবনা ভুলেও কখনো সুখের ভূমি”

💕ভালোবাসতে মন লাগে তা কি তুমি জানো?? আমি জানি কিন্তু কি জানো আমার মন ই নেই|কারন মন থাকলে তো খারাপ হবে বা কষ্ট পাব|

💕“জোছনা রাতে মন ভোলাতে একা আমি থাকি বসে কেউ নেই সাথে, বৃষ্টি ঝরে মিষ্টি সুরে তোমার স্মৃতিকে আরও স্পষ্ট করে”

💕ভালোবাসি বাগানের ঝরে যাওয়া ফুল,ভালোবাসি মেঘলা নদীর কুল, ভালোবাসি উড়ন্ত এক ঝাঁক পাখি । আর ভালোবাসি তোমার ওই দুই নয়নের আঁখি ।

💕অনেক কষ্টের মাঝে তুমি আমার সুখ, অনেক বেদনার মাঝে তুমি আমার আনন্দ, অনেক কান্নার মাঝে তুমি আমার হাঁসি, তাইতো তোমায় বন্ধু আমি অনেক ভালোবাসি…

💕কষ্ট মানুষ কে পরিবর্তন করে , কষ্ট মানুষ কে শক্তিশালি করে আর প্রতিটি কষ্টের অভিঙ্গতাই আমার জন্য নতুন শিক্ষা।

💕ভালবাসলেও তোমাকে বলবো না, জানি বললেও তুমি শুনবেনা, শুনলেও তোমার কিছুই আসে যায় না। কারণ আমি আজ নিঃস্ব, বড়ই নিঃস্ব। ?

💕চলেই যদি যাবে তুমি, তবে কেন এসেছিলে আমার এই সাজানো জীবনে,? ভালই তো ছিলাম একা আমার এই জীবনে একাই পথ চলতে শিখেছিলাম, এখন আমি শুধু একা………… .

💕“কথা দিয়ে কথা তুমি রাখলেনা, খুশি আমার কেড়ে নিয়ে দিলে শুধু বেদনা, তবু তোমায় কোনো দোষী করিনি, মনের গভীরে আছো তুমি ভুলতে আজও পারিনি”

💕তুমি ভেঙ্গেছ এ হৃদয়, সেই আশাতেই আজো এই এ বুকে দুঃখ চেপে রই।.. কতো আপন তুমি ছিলে, কেন আমাকে এ ভাবে কাদালে। জানি না কি অভিমানে,,,, চলে গেলে আমার এ হৃদয় ভেঙ্গে।

💕অনেক সাগর পারি দিয়ে সৈকতে আজ এসে,থমকে গোলাম হটাৎ আমি তোমায় ভালোবেসে,ভালবাসার গল্পটা আজ কোথায় নিয়ে যাবো,কথায় গেলে তোমায় আমি আরও কাছে পাবো.

💕প্রেম এক বেদনার নাম আমি বুঝলাম ভালোবেসে, সুখ এক দুঃখের নাম আমি জানলাম অবশেষে”
রাতে চাঁদ দিনে আলো, কেনো তোমায় লাগে ভালো ? গোলাপ লাল কোকিল কালো সবার চেয়ে তুমি ভালো । আকাশ নীল মেঘ সাদা গোয়াল ঘরে তুমি বাঁধা ।

💕রাতের মত আমি এখন ভীষণ একাকী, আধার মনে স্মৃতিরা আজ হয়েছে জোনাকি, ভুলেতে চেয়েও পারিনা ভুলতে তোমাকে, পুরনো দিনগুলো আজও কাদায় আমাকে”

💕আমি মেঘের মত চেয়ে থাকি চাঁদের মত হাসি তারার মত জ্বলে থাকি বৃষ্টির মত কাঁদি দূর থেকে বন্ধু শুধু তোমার কথাই ভাবি…

💕“আনন্দে ভরা ছিলো এই জীবন আমার, হটাৎ করে নামলো নীরবতার আধার, পুরনো সেই স্মৃতি মনে পড়ে যায়, পরকে আপন করে ভুলেছ আমায়”

💕ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে ।

💕প্রেম হলো সরল অংকের মত। সরল অংকে যেমন যোগ, বিয়োগ, গুন, ভাগ ও বন্দনী থাকে, তেমনি প্রেমেও থাকে হাসি-ট্টাটা, মান-অভিমান, বিরহ- বিচ্ছেদ, অনাবিল সুখ আর না পাওয়ার সিমাহীন বেদনা..

💕তাই তোমাকে চেয়েছিলাম সুখ পাবো বলে ! কিন্তু তুমি যা দিয়েছ সুখের বদলে তার কোন তুলনা হয় না, আসলেই তা অমুল্য এক কষ্ট আর যন্ত্রনা তোমার দেয়া কষ্ট আর যন্ত্রনা নিয়ে এখনো বেঁচে আছি সুখ পাবো বলে আমার সুখ মানেই তুমি!

💕যাকে ভালবাসো তাকে কখনোও বুঝতে দিওনা, তাকে তুমি খুব বেশি ভালবাসো। যদি সে বুঝতে পারে, তুমি তাকে অনেক বেশি ভালবাসো, তবে সে তোমাকে কষ্ট দিতে শুরু করবে। কারন মানুষ অনেক বেশি কিছু পেলে তার মর্যাদা দিতে জানে না।!

💕ভালোবাসা মানে তুমি কতবার,, তোমাকে ভালোবাসি,, বলতে পারো তা নয়.., ভালোবাসা হলো তুমি কতবার,, তোমাকি ভালোবাসি,, কথাটি প্রমানকরতে পারো সেটা ।

💕“রাতে আঁধার মনে আঁধার আঁধার হলে ঘর, সেই আঁধারে কেদে মরে বিরহী অন্তর, সময় গুনে আশায় থেকে সময় বয়ে যায়, মনের গভীরে আছো তুমি কি করে ভোলা যায়”

💕প্রেম হলো সরল অংকের মত। সরল অংকে যেমন যোগ, বিয়োগ, গুন, ভাগ ও বন্দনী থাকে। তেমনি প্রেমেও থাকে হাসি-ট্টাটা, মান-অভিমান, বিরহ-বিচ্ছেদ, অনাবিল সুখ আর না পাওয়ার সীমাহীন বেদনা।

💕“ভালোবাসার মানে পৃথিবীর কজন জানে, তবু থাকি অপেক্ষায় কেউ আসবে আমার টানে, ডাকছে আকাশ আময় থাকবো সেথায় অনেক সুখে, আবার না হয় নতুন করে স্বপ্ন আঁকবো দুটি চোখে”

💕ভালবাসা মানে আবেগ দ্বারা নিয়ন্ত্রিত হৃদয়ের অভ্যন্তরীণ একটা অনুভুতি, যা কেবল – শুধু মাত্র ভালবাসার মানুষের সামনে ভাষায় অথবা আচরণে প্রকাশ হয় ।

💕গভীর রাতে স্বপ্নের মাঝে দেখি তোমার ছবি, সেই ছবি দেখে দেখে তোমার কথা ভাবি। ভাবতে আমার ভাল লাগে শুধু তোমাকে, তোমার মাঝে হারিয়ে ফেলেছি আমি আমাকে।

💕জীবনের রাস্তায় একা, একা হেঁটে যাওয়া কঠিন কাজ নয়। কিন্তু কারো হাত ধরে অনেক টা পথ এগিয়ে যাওয়ার পরে সেখান থেকে একা, একা ফিরে আসা খুবই কঠিন।

💕যদি কাগজে লেখো নাম কাগজ ছিঁড়ে যাবে পাথরে লেখো নাম পাথর ক্ষয়ে যাবে হৃদয়ে লেখো নাম সে নাম রয়ে যাবে।। – গৌরী প্রসন্ন মজুমদার

💕“চন্দ্র সূর্য হাসে যে আকাশে, সেখানেই ঘনো কালো মেঘ যে ভাসে, আশা নিরাশার আলো ছায়ায়, জীবনের রঙ শুধু বদলায়”

💕কত যে ভালোবাসি মন ছুয়ে দেখ না তুমি ছারা একাকি এ প্রহর কাটে না কত যে ভালোবাসি মন ছুয়ে দেখ না সারাটি জনম তোমাকে শুধু চাই তোমারি মাঝে আমি যে হারায় সারাটি জনম তোমাকে শুধু চাই তোমারি মাঝে আমি যে হারায়..

💕তোর জন্য আনতে পারি আকাশ থেকে তারা, তুই বললে বাচতে পারি অক্সিজেন ছাড়া। পৃথিবী থেকে লুটাতে পারি বন্ধু তোরি পায়, এবার তুই বল, এভাবে আর কত মিথ্যা বলা যায়!!!

💕স্বপ্ন দিয়ে আঁকব আমি সুখের আল্পনা।হৃদয় দিয়ে খুঁজব আমি মনের ঠিকানা।ছায়ার মত থাকব আমি শুধু তারি পাশে।যে আমাকে নিজের থেকেও বেশি ভালবাসে।

💕মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে, তোমায় নিয়ে হারিয়ে যাব আকাশের নীলে, তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা। সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা।

💕ভালবাসা মানে আবেগের পাগলামি, ভালোবাসা মানে কিছুটা দুষ্টামি । ভালোবাসা মানে শুধু কল্পনাতে ডুবে থাকা,, ভালোবাসা মানে অন্যের মাঝে নিজের ছায়া দেখা ।

💕যেদিন তুমি আকাশের নীল মেখে, তারা হলে আলো দেবে আমাকে ডেকে নিও, বাঁধ ভাঙ্গা জোৎস্নায় আমাকে খুঁজে নিও, মনের জানালায় ।

💕সুখে থাকো দুঃখে থাকো, খবর তো আর রাখো না । এখন তো আমায় তুমি ভালো আর বাসো না । যতো ভালোবাসা ছিলো দিয়ে ছিলাম তোমাকে । তবু তুমি কিছুতেই, বুঝলেনা আমাকে ।

 

Bangla Quote