বিনয়ী নিয়ে উক্তি

প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য শেয়ার করবো বিনয়ী নিয়ে উক্তি ও বানী। আশাকরছি আপনাদের অনেক ভালো লাগবে। আর ভালো লাগলে আপনার শেয়ার করুন আপনার কাছের মানুষের সাথে। আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ আপনাকে। চলুন শুরু করি।

বিনয়ী নিয়ে উক্তি

  • আমি বাচালদের কাছ থেকে নীরবতা, অসহিষ্ণুদের কাছ থেকে সহনশীলতা এবং নির্দয়দের কাছ থেকে বিনয় শিখেছি; তবুও, অদ্ভুত, আমি সেই শিক্ষকদের প্রতি অকৃতজ্ঞ।
    — খলিল জিবরান।

 

  • সুন্দর চোখের জন্য, অন্যদের মধ্যে ভাল সন্ধান করুন; সুন্দর ঠোঁটের জন্য, শুধু বিনয়ের সাথে কথা বলুন; এবং শান্তির জন্য, জ্ঞান নিয়ে হাঁটুন যে আপনি কখনই একা হয়ে যাবেন না।
    — ওড্রে হ্যাপবুম।

 

  • ভালোবাসা এবং বিনয় কখনো একবারে বিফল হয়ে যায় না। এটি সবসময় একটি করে পার্থক্য তৈরি করে। যাদের আপনি ভালোবাসা দেবেন, আর বিনয় প্রদর্শন করবেন, তাদের থেকে আপনি সবসময় আশীর্বাদ গ্রহণ করবেন।
    — বারবাডা ডি এঙ্গেলিস।

 

  • একজন ভালো মানুষের জীবনের শ্রেষ্ঠ অংশ হলো বিখ্যাত হওয়ার পূর্বে নামবিহীন, সামান্য এবং বিনয়ের সাথে যে কাজগুলো সে করে থাকে।
    — উইলিয়াম ওয়র্ডয়থ।

 

  • মানুষের বিনয় কখনই সহনশীলতাকে দুর্বল করেনি বা মুক্ত মানুষের ফাইবারকে নরম করেনি। একটি জাতিকে কঠোর হতে নিষ্ঠুর হতে হয় না।
    — ফ্রাঙ্লিন ডি রুজভেল্ট৷

 

  • বিনয় হলো এমন এক ভাষা যার মাধ্যমে বধির রাও শুনতে পায়, বাক প্রতিবন্ধীরা কথা বলতে পারে এবং অন্ধরাও এর আলো দেখতে পায়।
    আপনার বিনয়ের সাথে বলা কিছু কথাই আরেকজনের মনে আত্মবিশ্বাস তৈরি করতে পারে। চিন্তাধারা যদি বিনয় থাকে তবে সেই চিন্তায় গভীরতা থাকে। আর বিনয়ের সাথে যে দান করা হয়, তা ভালোবাসার সৃষ্টি করে।
    — লিও জু।

 

  •  ধার্মিকতা চরিত্রের মূল্যায়নের একটা দিক – সততা, সততা, বিনয়, উদারতা, নৈতিক সাহস এবং এর মতো আরো অনেক গুণ । অন্য যেকোন কিছুর চেয়েও বেশি গুরুত্বপূর্ণ যে, আমরা অন্য লোকেদের সাথে কীভাবে আচরণ করি।
    — ড্যানিশ প্রেগার।

 

  • নিজেকে জিজ্ঞাসা করুন, আপনি আজকে কতটুকু বিনয় প্রদর্শন করেছেন। আপনার আচরণে বিনয়কে বাধ্যতামূলক হিসেবে বিবেচনা করুন এবং নিয়মিতভাবে এর চর্চা করতে চেষ্টা করুন। বিশ্বকে পরিবর্তন করার জন্য আপনার এই ব্যাক্তিগত উদ্যোগটি খুবই জরুরি।
    — অ্যানি লিনক্স।

 

  • একটি গাছ তার ফলের দ্বারা পরিচিত হয়ে থাকে; একজন মানুষ তার কাজের দ্বারা। একটি ভাল কাজ কখনও হারিয়ে যায় না; যে সৌজন্য বপন করে সে বন্ধুত্বের ফসল কাটে, আর যে বিনয় রোপণ করে সে সকলের কাছ থেকে ভালবাসা সংগ্রহ করে থাকে।
    — সেইন্ট বেসিল।

 

উপরে আপনাদের জন্য কিছু জনপ্রিয়  বিনয়ী নিয়ে উক্তি বাণী শেয়ার করলাম। সামনে অন্য কোনো বিষয়ে উক্তি শেয়ার করবো। সে পর্যন্ত ভালো থাকুন। ধন্যবাদ ।

Bangla Quote