না বলা ভালোবাসার কিছু কথা

না বলা ভালোবাসার কিছু কথা – প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য শেয়ার করবো  – না বলা ভালোবাসার কিছু কথা ও বানী। আশাকরছি আপনাদের অনেক ভালো লাগবে। আর ভালো লাগলে আপনার শেয়ার করুন আপনার কাছের মানুষের সাথে। আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ আপনাকে। চলুন শুরু করি।

না বলা ভালোবাসার কিছু কথা

  • বাস্তবতা হলো আপনি যাকে খুব বেশি কেয়ার করবেন,সে আপনাকে বারবার অবহেলা করবে। আপনি যাকে খুব বেশি ভালোবাসবেন সে আপনাকে ইচ্ছেমত ঘৃণা করবে।আপনি যা মন থেকে চাইবেন তার বিপরীত কিছু আপনার সাথে ঘঠবে। এসবের জন্য কারোর মাথায় খুব সুন্দর করে আমরা দোষ চাপিয়ে বলে থাকি সবকিছুর জন্য ও দায়ি।
  • বাস্তবতার সাথে ফেইস করে ঠিকে থাকা মানুষগুলোর সংখ্যা খুব অল্প না হলেও নিয়ম করে সবাইকে বাঁচতে হবে এটা সত্য। আপনি ভালো থাকেন অথবা মন্দ থাকেন,এটা কোনো বিষয় না। তবে সর্বাবস্থায় আপনি আপনাকে বাঁচিয়ে রাখতে হবে, এটা এক মহা সত্য।আপনি যখন জানেন আপনাকে বাঁচতে হবে, তখন বাস্তবতার মুখামুখি হয়ে ভালো করে বেঁচে থাকার অধ্যায়টা কেন আয়ত্ত করেন না? প্রত্যেকটা মানুষেরনিয়ম হলো যেভাবে সে নিজেকে বাঁচিয়ে রাখে, ঠিক সেভাবে যেন নিজেকে ভালো রাখে।
.
  • খুব গভীর ভাবে একটা সময় ধরে চিন্তা করে দেখেছেন কখনো যার মাথায় দোষ চাপিয়ে দিচ্ছেন সে কখনো বড্ড বড় টাইপের কোনো ভুল করেনি।
.
  • বাস্তবতার মুখোমুখি হলে আমরা খুব বেশি ডিপ্রেশনে ভুগি। চারমাস আগে যখন জানতাম আমাকে দিয়ে কিছু হবেনা। চারমাসের ব্যবধানে আমি জানি সবকিছু এই আমাকে দিয়েই হবে, শুধু একটু চেষ্টা করে দেখা হয়নি বলে আমাকে এখনো অনেক পিছনে থাকতে হচ্ছে।
.
  • বাস্তবতার চাপে অনেক সময় আমরা সাধারণত ভুল সিদ্ধান্ত নিয়ে থাকি।প্রত্যেকটা মানুষ শুধু সুখ অথবা শুধু কষ্ট নিয়ে কখনোবেঁচে থাকতে পারেনা এবং পারবেও না। সুখ কষ্টের মধ্যবর্তী সমীকরণে সবাইকে বাঁচতে হবে। কষ্টের সময় কেউই সুখকে অনুভব করেনা। সুখকে অনুভব করুন, দেখবেন একটু হলেও আপনার কষ্টের পাল্লাটা কম হয়েছে। সত্যি বলতে পৃথিবীর কোনো অধ্যায়ে কাউকে আমি সুখপেয়ে মরতে দেখিনি। সবাই কষ্ট পেতে পেতেই একটা সময় মৃত্যুর কোলে ঢলে পড়ে।
.
  • সুখ আর কষ্ট সাংঘাতিক কোনো বিষয় না। যারা সুখ আর কষ্টকে নিয়ন্ত্রণ করতে জানে তাদের কাছে বাস্তবতা কোনো মুখ্য বিষয় না।
.
  • বাস্তবতাকে মেনে নিয়ে যারা সামনের দিকে এগিয়ে গেছে, তারা কখনো সেই পুরাতন কষ্টের দিনগুলির কথা মনে করে কাঁদেনা। শুধু হাসে আর হাসে, মনে মনে এও বলে, আমি এত বোকা ছিলাম কীভাবে।পৃথিবী যেভাবে নিয়ম করে চলে, বাস্তবতা ও সেভাবে নিয়ম করে আসে। তবে তিক্ত সত্য হলো প্রত্যেকটা মানুষ বাস্তবতার মুখোমুখি না হওয়া পর্যন্ত কখনো শেষনিঃশ্বাস ত্যাগ করবেনা।
.
  • আপনি মানেন বা নাই মানেন, যারা কষ্টের পর সুখকে খুঁজে নিয়েছে তারা কখনো হারেনি, বরং বরাবরের মত জিতে গেছে। এইকথাটা আপনার মানতেই হবে। তার সাথে এটাও মেনে নেন, সুখের পর যারা কষ্ট পেয়েছে, তারা কিন্তু ডিপ্রেশনে পড়ে ভুল সিদ্ধান্ত নিয়েছে। সুখকে খুঁজেনি যারা তারা বরাবরের মত ভুল ছিল। এটারউদাহরণ আপনার চারিপাশের লোকজন।
.
  • বাস্তবতার সাথে লড়াই করে বেঁচে থাকা মানে, মৃত্যু নির্ধারিত জানার পরও বেঁচে থাকার আশায়ডাক্তারের শরণাপন্ন হওয়া। তবুও কী আমরা বেঁচে থাকা ভুলে যাই? কক্ষনো না।বেঁচে থাকতে হলে বাস্তবতার সাথে লড়াই করে বেঁচে থাকতে হবে। তবেই আপনার জীবনে আসবে এক অটুটপরিবর্তন। যার মধ্যে কস্টের অধ্যায়টা মুখ লুকিয়ে কেটেপড়বে।

না বলা ভালোবাসা কিছু কষ্টের কথা

  • আমি তো পাথর না.. সে আমার কষ্ট হয় না, কষ্ট আমারও হয়। শুধু চিৎকার দিয়ে কাউকে বলতে পারিনা! সবকিছু সইতে পারবো.. কিন্তু কখনো তোমার কথার আঘাত সইতে পারবো না।
    জানি….. তোমাকে মিস করার কোন অধিকার আমার নেই। তার পরেও কেন জানি বারবার তোমাকে খুব মিস করি।

 

 

  • মাঝে মাঝে খুব চিৎকার করে বলতে ইচ্ছে হয়, আমি ভালো নেই, কারণ তো জানিনা। কিন্তু একা থাকতে বড্ড বেশি ভালো লাগে। আমাকে একা করে দিয়ে তুমি সত্যিই ভালো আছো? সে আর খোঁজ নেয় না, আমিও আর বিরক্ত করি না। আমি সত্যিই অপরাধী, তোমার মত একজন বেইমান কে ভালোবেসেছি বলে। একা থাকতে থাকতে যখন মানিয়ে নিয়েছি, তখন তুমি জীবনে আসলে, আর যখন তোমাকে অভ্যাশ করেছি, তখন তুমি একা করে আবার চলে গেছো। একটা বার সরি বলার সুযোগ দিলে পারতে, তাহলে হয়তো তুমি আমি আজ একসঙ্গে থাকতে পারতাম।

 

 

  • পৃথিবীতে স্বার্থ ছাড়া কেউ যদি ভালবাসে, সে একমাত্র মা। তোমাকে তো নিজের চেয়ে বেশি ভালোবেসেছিলাম। তবে কেন সবকিছু এলোমেলো করে দিলে। ভেঙে দিলে মনের নিঃস্বার্থ ভালোবাসা।

 

  • তোমাকে হারানোর কষ্ট গুলো কারো কাছে বলতে পারিনা। নিজেও সইতে পারিনা। শুধু অঝোরে ঝরে যায় দু চোখের পানি, বাধা মানে না আমার দুটি চোখ। নীরবে কেঁদে যাই মন শুনে না আমার কথা।

 

  • তোমাকে ভালোবেসেছিলাম, কিন্তু তুমি সেই ভালোবাসার মূল্য দিতে পারোনি। তোমাকে ভালোবেসে আমি হেরে যাইনি, বরং জিতে গেছি,
    আমার ভালোবাসা সত্যি ছিল, আর সত্যিকারে ভালবাসায় কষ্ট পেতে হয় তা জেনেছি।

 

  • তোমাকে ভালোবেসে জীবনে বড় কিছু হারাইনি। হারিয়েছি তোমাকে নিয়ে দেখা ছোট ছোট কিছু স্বপ্ন কিছু আশা। স্বপ্ন দেখতাম তোমাকে নিয়ে একটা সুন্দর ঘর বাধার। স্বপ্ন ছিল তোমার হাতটা সারা জীবন ধরে রাখা। কিন্তু তুমি বোঝোনি আমার ভালোবাসা ।

 

  • আচ্ছা বেইমানগুলো কি আমাদের মত রাত জাগে? রাতে একাকী শূন্যতাওকী, আমাদের মতো তাদেরও কাদায়! বেইমানি করে হয়তো আমার থেকেও ভালো কাউকে পেয়েছো? কিন্তু সে কখনো আমার থেকে তোমাকে বেশি ভালবাসতে পারবেনা।

 

  • একে অপরের ভবিষ্যৎ হতে চেয়েছিলাম। অবশেষে অতীত হয়ে রয়ে গেলাম। তোমার সাথে পরিচয় না হলেই বোধহয় ভাল হত। আমার পাওয়ার মধ্যে অনেক কিছু আছে, না পাওয়ার মধ্যে যেটা আছে….. সেটা হলে তুমি।

 

 

  • একদিন এসো আমার শহরে, দেখে যেও তোমাকে নিয়ে কত আয়োজন। আমার প্রত্যেককে ঘরের কোনায় কোনায় তোমার নামটি লেখা। হৃদয়ে কান পেতে শুনে নিও, সেখানেও শুধু তোমার নাম কি গাথা। আসবে কি আমার শহরে, হয়তো সেদিন এসে আমাকে পাবেনা। পাবে আমার হৃদয় পোড়ার গন্ধ।

 

  • তোমায় ইগোটা ভালোবাসার থেকেও দামি, আমি অনেক সুখি, কারণ আমাকে ধোঁকা দিয়ে তুমি কোন রাজকুমার পাওনি। আমি অনেক সুখি,
    কারণ তোর মতো বেঈমান.. আমার জীবনে আর কেউ আসেনি। হয়তো আমার মতো অনেক পাবে,
    কিন্তু তাদের মাঝে আমায় খুঁজে পাবে না।

 

  • মাঝে মাঝে আমারও মন চায় কেউ একজন এসে ভালোবাসি কথাটি বলুক,
    আমারও মন চাই কারো সঙ্গে ঘন্টার পর ঘন্টা কথা বলতে। আমার মন চায় কেউ আমার সঙ্গে ঝগড়া করুক,কেউ আমাকে বকাবকি করুক, আবার সে আমাকে ভালোবাসুক। পেলাম না এমন একটা ভালোবাসার মানুষ !!

 

  • তুমি কোথায় আঘাত করেছ জানো? যেখানে তোমাকে যত্ন করে আগলে রেখেছিলাম। তুমি যেদিন থেকে বুঝেছ, তোমাকে ছাড়া আমার নিশ্বাস নিতে কষ্ট হয়। ঠিক সেই দিক থেকে…
    তুমি আমাকে অবহেলা করতে শুরু করেছো |
    সব অভিমান ভুলে যদি, একবার কাছে এসে বলতে ভালোবাসি, তাহলে সম্পর্কটা আজ বেঁচে থাকতো, কিন্তু তুমি সেটা বলনি।

 

  • আমার ভালোবাসায় কোনো জটিলতা ছিল না।
    জটিলতা ছিল তোমার মনের ভেতর। ভালোবাসা আমায় ছেড়ে চলে যায় নি। তুমি আমাকে ছেড়ে চলে গেছো। তোমার প্রতি ঘৃণা টা এতই প্রবল হয়ে গেছে যে, এর বহিঃপ্রকাশ ঘটাতে নিজের কাছে সংকোচ বোধ হয়।

 

 

  • সময় সবকিছু শিখিয়ে দিলেও, তোমাকে এক মুহূর্তের জন্যেও ভুলতে শিখায়নি। বার বার ঝগড়ার পর ভাবি… তোমার সাথে এই শেষ কথা আর কথা বলবো না। কিন্তু একটু পর বুঝতে পারি, তোমাকে ছাড়া এক মিনিটও থাকতে পারবো না।

 

 

উপরে আপনাদের জন্য কিছু জনপ্রিয় না বলা ভালোবাসার কিছু কথা শেয়ার করলাম। সামনে অন্য কোনো বিষয়ে উক্তি শেয়ার করবো। সে পর্যন্ত ভালো থাকুন। ধন্যবাদ

Bangla Quote