চিন্তা ভাবনা নিয়ে উক্তি – Bengali Quotes & Lines about Thinking 

প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য শেয়ার করবো চিন্তা ভাবনা নিয়ে উক্তি – Bengali Quotes & Lines about Thinking । আশাকরছি আপনাদের অনেক ভালো লাগবে। আর ভালো লাগলে আপনার শেয়ার করুন আপনার কাছের মানুষের সাথে। আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ আপনাকে। চলুন শুরু করি।

 

ভাবনা নিয়ে উক্তি | Vabna nie bani o bangla lines ,Chinta Vabna nie Status, Caption

💢 ভাবনা এবং চিন্তার প্রখরতা মানুষের জীবনে অলৌকিক পরিবর্তন আনতে পারে । যারা কম চিন্তা ভাবনা করে তারাই অধিক কথা বলে।

 

💢 ভালো বন্ধু, ভালো ভাবনা, আর ভালো বই- এই তিনটি জিনিস পারে মানুষের জীবন বদলে দিতে।

 

💢 একজন অপূর্ব সুন্দর মানুষ ও কুৎসিত চিন্তাভাবনায় নিজেকে নিমজ্জিত করতে পারে।

 

💢 যে মানুষ শুধুমাত্র নিজের ব্যাপারেই চিন্তা করে থাকেন ,সেই মানুষ অবধারিতভাবে অশিক্ষিত । মানুষের চিন্তা যদি সুস্থ হয় তাহলে অসুস্থ সমাজে বাস করেও তৃপ্তি পাওয়া যায় ।

 

 

💢 চিন্তা এবং চিতা দুটোই একই প্রকার;তবে চিতা অপেক্ষাকৃত শ্রেয় যা একবারেই মানুষকে পুড়িয়ে মারে। আর চিন্তা সারা জীবন ধরে জ্বালায় ।

 

💢 যে ব্যক্তির মহৎ চিন্তা ভাবনাই হলো নিত্যদিনের সাথী ,সে কখনও নিঃসঙ্গতায় ভোগে না ।

 

💢 যাঁরা উদ্বিগ্ন চিত্তের মানুষ তাঁরা কাজের চেয়ে অসংলগ্ন চিন্তাই বেশি করে থাকেন।

 

💢 যে ব্যক্তি যুক্তির সাথে সামঞ্জস্য রেখে চিন্তাভাবনা করেন তাঁর চিন্তা নীতি ধর্মের সপক্ষে। অর্থাৎ যিনি যুক্তিবাদী তিনি একপ্রকার নীতিবাদী ও বটে ।

 

💢অবসর যাপনকাল ও শান্ত মস্তিষ্ক হল প্রয়োজনীয় কিছু চিন্তা করার উপযুক্ত সময়।

 

 

💢যে মানুষ অপ্রয়োজনীয় চিন্তাভাবনা না করে শুধুমাত্র তার কর্তব্যগুলো যথাযথভাবে পালন করে যান সেই মানুষ একদিন না একদিন পুরস্কৃত হবেনই।

 

💢 সৎ চিন্তা এবং মহান ভাবনা দিয়ে আপন হৃদয়কে সুশিক্ষিত করে তোলো। বীরত্বপূর্ণ কাজে আত্মবিশ্বাসীদেরই জয় হয়।

 

চিন্তা নিয়ে উক্তি, ক্যাপশন | Thinking Quotes in Bengali | Chinta nie ukti

 

💢কর্ম করার সময় ভাবনা না করে কাজের পূর্বে ভাবনা করলে কাজটি সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হয় ।

 

💢যে ব্যক্তি সবসময় কু চিন্তা করে, পাপ তার কাছেই ধরা দেয়।

 

💢ভাবনা হল শিক্ষার থেকেও বেশি গুরুত্বপূর্ণ ।শিক্ষার একটি সীমাবদ্ধতা আছে কিন্তু ভাবনা পুরো পৃথিবীকে পরিবেষ্টিত করে রেখেছে।

 

💢চিন্তা সর্বদাই ইতিবাচক হওয়া উচিত কারণ দুশ্চিন্তা মানুষের জীবনকে অবসাদে ঘিরে ফেলে যা কখনোই কাম্য নয়।

 

💢 যে মানুষের ভাবনাশক্তি বা কল্পনাশক্তি নেই সেই মানুষের বস্তুত কোনো ডানা নেই ।

 

💢 নিজের ভাবনাচিন্তার উপর সঠিক মনোনিবেশ না করতে পারলে নিজের চোখের ওপর বিশ্বাস করা যায় না।

 

💢 নিজের অনুপ্রেরণা ও ভাবনাচিন্তার শ্বাসরুদ্ধ কোরো না কখনো; মনে রাখবে তুমি এ পৃথিবীতে কারও দাস নও।

 

💢 কল্পনা হ’ল সৃষ্টির সূচনা। আপনি যা চান তা কল্পনা করুন এবং আপনি যা কল্পনা করবেন তাই করুন এবং শেষ পর্যন্ত আপনার ইচ্ছা ই পূর্ণ হবে। মানুষের ভাবনা থেকেই সূচনা হয় বাস্তবের।

 

💢 কল্পনা এবং উদ্ভাবনী শক্তি সম্মিলিত রূপে উপলব্ধির জন্ম দেয় তাই আপনার সকল স্বপ্নগুলি অর্জন করার জন্য আপনার কাছে সব রাস্তা প্রশস্ত আছে । আপনি যদি আপনার কল্পনার সাথে প্রেমে পড়ে থাকেন তবে আপনি বুঝতে পারবেন যে এটি একটি মুক্ত চেতনা। এই চেতনা মানুষকে সব জায়গায় নিয়ে যেতে পারে এবং মানুষকে সবকিছুই করাতে পারে।

 

💢 আপনি যেটি করবেন তা ভালোবেসে করুন এবং যা পছন্দ করেন তাই করুন। এমন কারও কথায় কর্ণপাত করবেন না যে আপনাকে করতে মানা করে কারণ আপনি যা চান ও ভালোবাসেন সেটাই করেন, তাই সর্বক্ষেত্রেই কল্পনা আপনার জীবনের কেন্দ্রস্থল হওয়া উচিত। মানুষের আশা বেঁচে থাকে তার স্বপ্নে ও কল্পনায় এবং যারা সত্যকে বাস্তবে রূপ দেওয়ার সাহস করে তাদের মধ্যে।

 

ভাবনা নিয়ে মনকাড়া কিছু উক্তি | Positive Thinking Status in Bengali

 

💢 মানুষের আশা বেঁচে থাকে তার স্বপ্নে ও কল্পনায় এবং যারা সত্যকে বাস্তবে রূপ দেওয়ার সাহস করে তাদের মধ্যে।

 

 

💢 সীমাবদ্ধতা কেবল আমাদের মনেই বিরাজ করে। কিন্তু মানুষ যদি তার কল্পনাশক্তি ও ভাবনাশক্তিকে সঠিক অর্থে ব্যবহার করতে পারে তাহলে তার সম্ভাবনা হয়ে যায় সীমাহীন।

 

💢 গোটা পৃথিবীটা হলো কল্পনার ক্যানভাস। আমাদের কল্পনাশক্তি হল বাস্তবের বিরুদ্ধে যুদ্ধের একমাত্র অস্ত্র।

 

💢 ভাবনা হয়ে পড়ে মূল্যহীন যতক্ষণ না তুমি বাস্তবে তা করে দেখাবে।

 

ভাবনা ও কল্পনা নিয়ে কবিতা

 

💢 তোমার কথা ভাবতে কেনএতো ভালো লাগে,মনের মাঝে কেন বলোএতো স্বপ্ন জাগে ।ভাবি বসে আজকে তোমায়একটু ছুঁয়ে দিতে,আপন হয়ে আজকে তোমারএকটু পরশ পেতে ।ইচ্ছে করে আজকে তোমায়নয়ন ভরে দেখি , আমি এই হৃদয়মাঝেবন্দী করে রাখি।ইচ্ছে করে ভাবতে আমার তোমায় নিয়ে নতুন স্বপ্ন বুনি,ভালোবাসার কথা আজকেতোমার মুখে শুনি ।ভাবনা আমার প্রেমের ভেলায়ভেসে চলা দুজনায়,মনের যত কল্পনা আজকে তোমায় খুলে বলা ।আমার ভাবনাতে তুমি বাজাও হৃদয় বীণার সুর,অনেক ভালো বাসি তোমায়থাকো যত ই দূর ।

💢যেকোনো মহৎ কর্মের ভিত্তিপ্রস্তর তৈরি করে দেয় একটি সদর্থক ভাবনা। দুশ্চিন্তা যেমন মানুষের মনকে অবসাদে ঘিরে ফেলে তেমনি একটি ইতিবাচক ভাবনা এবং তার সঠিক রূপায়ণ মানুষের জীবনে এক আমূল পরিবর্তন এনে দিতে পারে।

 

💢 ভাবনারা আজ এলোমেলো তোমার পানে ধায়,তুমি আজ অনেক দূরে তাও এ মন তোমায় খোঁজে মরে হায়। ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না। মোর ভাবনারে কী হাওয়ায় মাতালো,দোলে মন দোলে অকারণ হরষে।হৃদয়গগনে সজল ঘন নবীন মেঘেরসের ধারা বরষে॥

 

💢 মা গো ভাবনা কেন?আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে,তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানিতোমার ভয় নেই মা আমরাপ্রতিবাদ করতে জানি।

 

উপরে আপনাদের জন্য কিছু জনপ্রিয়  চিন্তা ভাবনা নিয়ে উক্তি – Bengali Quotes & Lines about Thinking  – বাণী শেয়ার করলাম। সামনে অন্য কোনো বিষয়ে উক্তি শেয়ার করবো। সে পর্যন্ত ভালো থাকুন। ধন্যবাদ

Bangla Quote