একুশে ফেব্রুয়ারি নিয়ে উক্তি

একুশে ফেব্রুয়ারি নিয়ে উক্তি – প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য শেয়ার করবো একুশে ফেব্রুয়ারি নিয়ে উক্তি ও বানী। আশাকরছি আপনাদের অনেক ভালো লাগবে। আর ভালো লাগলে আপনার শেয়ার করুন আপনার কাছের মানুষের সাথে। আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ আপনাকে। চলুন শুরু করি।

একুশে ফেব্রুয়ারি নিয়ে উক্তি

 

 আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি বুলিতে পারি।- আবদুল গাফফার চৌধুরী।

 

  • একুশে মানে মাথা বত না করা।একুশের দাবী,ন্যায়ের দাবী,সত্যের দাবী।- আবুল ফজল।

আবার ফুটেছে দ্যাখ কৃষ্ণচুড়া থরে থরে শহরের পথে কেবল নিবিড় হয়ে কখনো মিছিলে কখনও বা একা হেটে যেতে মনে হয়,ফুল নয় ওরা শহীদের ঝলকানিতে রক্তের বুদবুদ, স্মৃতি – গন্ধে ভরপুর একুশের কৃষ্ণচূড়া আমাদের চেতনারই রঙ।- শামসুর রহমান

  • ঘুমাও ঘুমাও ভাইরা মোদের ঘুমাও মাটির ঘরে, তোমাদের কথা লিখিয়াছি মোরা। রক্তে আখর গড়ে।- জসীমউদ্দিন

হে বায়ান্নর পদাতিক, তোমাদের কথাকে কেউ হত্যা করতে পারবে না, তোমাদের দেহ থেকে নিপুন জল্লাদ একটি লোমও ফেলতে পারবে না।- আসাদ চৌধুরী।

  • ২১ শে ফেব্রুয়ারী কোনো বিশেষ দিন, ক্ষণ, বা তিথি নয়, একটি জাতির একটা জীবন্ত ইতিহাস। এ ইতিহাস অগ্নিগর্ভ যেন সজীব লাভা স্রাবক আগ্নেয়গিরি, কখনও অনৃতর্দাহে গর্জন করছে,আর কখনও চারিদিকে অগ্নি ছড়াচ্ছে। সত্যি এ ইতিহাস মৃত নয় একেবারে জীবন্ত। – ডক্টর মুহাম্মদ এনামুল হক।

 

উপরে আপনাদের জন্য কিছু জনপ্রিয়  একুশে ফেব্রুয়ারি নিয়ে উক্তি শেয়ার করলাম। সামনে অন্য কোনো বিষয়ে উক্তি শেয়ার করবো। সে পর্যন্ত ভালো থাকুন। ধন্যবাদ

Bangla Quote